গ্রীক বিশ্বের নং 5 6-3 7-6(3) জিতে তার দ্বিতীয় ATP মাস্টার্স 1000 মুকুট দাবি করে স্প্যানিয়ার্ডের বীরত্বপূর্ণ পারফরম্যান্স সত্ত্বেও, 41 স্থান কম।

এটি করতে গিয়ে, সিটসিপাস মন্টে-কার্লো শিরোনাম রক্ষা করার জন্য পাঁচজন খেলোয়াড়ের একটি সম্মানিত দলে যোগ দেন: রাফায়েল নাদালজুয়ান কার্লোস ফেরেরো, থমাস মাস্টার, বজর্ন বোর্গ এবং ইলি নাস্তাসে।
টুর্নামেন্টে তৃতীয় বাছাই, 23 বছর বয়সী প্রতিদ্বন্দ্বী এবং দ্বিতীয় বাছাইকে পরাজিত করলেন আলেকজান্ডার জাভেরেভ শনিবার ফাইনালে উঠতে।

তার ক্যারিয়ারের অষ্টম একক শিরোপা, সিটসিপাস তার প্রিয় স্টম্পিং গ্রাউন্ডে বিজয়কে একটি স্প্রিংবোর্ড হিসাবে ব্যবহার করে জার্মানদের বিশ্ব 3 নম্বর র্যাঙ্কিংয়ে লাফানোর আশা করবে৷

মহামারীর ফলস্বরূপ গত বছর খালি আসনে খেলে, সিটসিপাস ছয় বছর বয়সী হিসাবে প্রথম ইভেন্টে ভক্তদের সামনে জয়লাভ করার সুযোগ উপভোগ করেছিলেন।

“এটি একটি অবিশ্বাস্য ঘটনা ছিল,” সিটসিপাস ট্রফিটি উপস্থাপন করার সময় কোর্টে বলেছিলেন।

“গত বছর আমি ভিড় ছাড়াই এটি জেতার সুযোগ পেয়েছিলাম এবং আমি বলতে পারি, এর জন্য, আমি মনে করি না যে আমি আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত এর চেয়ে বেশি বিশেষ ঘটনা অনুভব করেছি।

“এই জায়গাটি আমার হৃদয়ে একটি বিশেষ ঘটনা ধারণ করে।”

স্টেফানোস সিটসিপাস অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে অগ্রসর হয়েছেন -- কিন্তু বুঝতে পারেননি তিনি জিতবেন

স্ট্যান্ডে একটি গ্রীক কন্টিনজেন্টের উপস্থিতি দ্বারা চুক্তিটি মধুর হয়েছিল, যে সিটসিপাস তার গ্রহণযোগ্য বক্তৃতায় এককভাবে উল্লেখ করেছিলেন।

“আমি আমার দেশবাসীদের ধন্যবাদ জানাতে চাই যারা তাদের গ্রীক পতাকা নিয়ে আমাকে সমর্থন করতে এসেছিল, এটি কিছুটা বাড়ির মতো মনে করে, একটু একটু করে, তাই এর জন্য আপনাকে ধন্যবাদ,” তিনি যোগ করেছেন।

জয় এবং পরাজয়ে করুণাময়

গ্রীকও তার স্প্যানিশ প্রতিপক্ষের প্রশংসায় পূর্ণ ছিল, ডেভিডোভিচ ফোকিনা মোনাকোতে একটি দুর্দান্ত সপ্তাহ উপভোগ করার পরে অল্প অল্প করে পড়েছিলেন।

বিশ্বের 46তম র‍্যাঙ্কিং এবং টুর্নামেন্টের জন্য অবাচিত, 22 বছর বয়সী এই 22 বছর বয়সী রাউন্ড-অফ-32-এ বিশ্বের 1 নম্বর নোভাক জোকোভিচকে হারিয়ে সম্ভাব্য সবচেয়ে বড় স্ক্যাল্প নিয়েছিলেন, 6-3 6-7(5) 6-এ জয়ী হয়েছিলেন। 1.

পুরো টুর্নামেন্ট জুড়েই মুগ্ধ ডেভিডোভিচ ফোকিনা।

কোয়ার্টার ফাইনালে আমেরিকান টেলর ফ্রিটজের বিরুদ্ধে আরেকটি চোখ ধাঁধানো জয়, এবং ম্যাচের পর স্প্যানিয়ার্ডকে অভিনন্দন জানিয়েছিলেন সিটসিপাস।

সিটসিপাস আদালতে ডেভিডোভিচ ফোকিনাকে বলেছেন, “আপনি এমন একজন যিনি আমাকে আরও ভাল করে তুলছেন, আমি আশা করি আমিও একই আছি।” “আমি আপনার কঠোর পরিশ্রমের জন্য আপনাকে অভিনন্দন জানাতে চাই।

“আপনাকে অভিনন্দন, আপনার দলকে অভিনন্দন, আপনার চারপাশের সবাইকে অভিনন্দন এবং আপনাকে সেই মানুষ হিসেবে গড়ে তোলে যা আপনি।”

ইউক্রেনীয় টেনিস খেলোয়াড়রা বিলি জিন কিং কাপে 'সমান্তরাল জীবন' যাপন করেন

ডেভিডোভিচ ফোকিনা বিজয়ীর সদয় কথার প্রতিধ্বনি করেছিলেন কিন্তু প্রতিশ্রুতি দিয়েছিলেন যে “প্রতিশোধ” শীঘ্রই আসবে।

“স্টেফানোসকে অভিনন্দন, সে আজ আমার চেয়ে ভালো খেলেছে,” ডেভিডোভিচ ফোকিনা বলেছেন।

“তার একটি দুর্দান্ত দল আছে এবং সে খুব ভালো করছে। শীঘ্রই, প্রতিশোধ। আমরা অনেকবার একসাথে দেখতে পাব নিশ্চিত অনেক লড়াই, আমি আশা করি।

“যখন আমি ছোট ছিলাম, আমি টিভিতে সমস্ত ফাইনাল দেখছিলাম, এবং আমি এখানে একদিন ফাইনালে খেলতে আসার কথা ভাবছিলাম এবং আমি তা করতে পেরেছি এবং আমি আশা করি পরের বছর এখানে আসব।”

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »