যেকোনো শহর বা শহরের ফোন বুক খুলুন এবং সম্ভাবনা রয়েছে যে আপনি প্লাম্বার এবং প্লাম্বিং পরিষেবা সংস্থাগুলির জন্য বেশ কয়েকটি তালিকা দেখতে পাবেন। বইয়ের বাইরে বা ইন্টারনেটের বাইরে একটি নাম বেছে নেওয়াই সেরা পছন্দ নয়। সর্বোপরি, এটি এমন কেউ যিনি আপনার বাড়িতে থাকবেন এবং এমন কাজ করবেন যা কঠিন এবং ব্যয়বহুল হতে পারে। কয়েকটি সহজ টিপস অনুসরণ করে, আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি আপনার এলাকার সেরা প্লাম্বার নিয়োগ করবেন।

সুপারিশের জন্য বন্ধুদের জিজ্ঞাসা করুন. আপনার গবেষণা শুরু করার একটি সহজ উপায় হল সুপারিশের জন্য বন্ধু এবং পরিবারকে জিজ্ঞাসা করা। বেশীরভাগ লোকই আপনাকে দ্রুত জানাবে যে তারা যে পরিষেবাটি পেয়েছে তাতে তারা সন্তুষ্ট ছিল বা না। আপনার বন্ধুরা পছন্দ করে এমন plumbersদের জন্য নির্বাচনকে সংকুচিত করা প্রক্রিয়াটিকে কিছুটা সহজ করে তুলবে।

অনলাইন পর্যালোচনা জন্য দেখুন. অনলাইনে বেশ কয়েকটি সাইট রয়েছে যেখানে ভোক্তারা পূর্ববর্তী গ্রাহকদের রিভিউ পড়তে পারে যারা বিভিন্ন প্লাম্বিং কোম্পানির সাথে তাদের অভিজ্ঞতা বর্ণনা করে। বারবার মনে হয় যে কোনো সমালোচনার জন্য দেখুন. ব্যবসায়িক রেটিংগুলির জন্য বেটার বিজনেস ব্যুরো এবং অন্যান্য স্থানীয় ভোক্তা সুরক্ষা সংস্থাগুলি দেখুন৷

মূল বিষয়গুলি পরীক্ষা করে দেখুন। প্লাম্বার কতদিন ধরে ব্যবসা করছেন তা খুঁজে বের করুন। সাধারণত, একজন প্লাম্বার যেটি কয়েক বছর ধরে সম্প্রদায়ের একটি অংশ হয়ে থাকে সে আরও স্থিতিশীল এবং নির্ভরযোগ্য হতে থাকে। নিশ্চিত হোন যে আপনি যে নম্বরে কল করেন তা একটি স্থানীয় ঠিকানায় এবং কোনও জাতীয় সংস্থা নয় যা সন্দেহজনক ব্যক্তিদের পাঠাতে পারে৷ প্লাম্বারের ইউনিফর্ম, সার্ভিস ট্রাক এবং সরঞ্জামগুলি ভাল অবস্থায় থাকা উচিত এবং তার পেশাদারিত্বকে উন্নত করতে হবে।

প্লাম্বার লাইসেন্সপ্রাপ্ত কিনা তা নিশ্চিত করুন। আপনি আপনার নির্বাচিত প্লাম্বার সঠিকভাবে লাইসেন্সপ্রাপ্ত কিনা তা নিশ্চিত করতে আপনি আপনার রাজ্যের লাইসেন্সিং বোর্ডগুলি অনলাইনে অনুসন্ধান করতে পারেন। এটি কেবল প্রমাণ যে আপনি যে প্লাম্বারের সাথে কাজ করছেন তা সঠিকভাবে প্রশিক্ষিত এবং সরকারীভাবে একজন প্লাম্বিং পেশাদার হিসাবে স্বীকৃত। যদি জিজ্ঞাসা করা হয় তাহলে একজন বৈধ প্লাম্বার আপনাকে লাইসেন্স নম্বর প্রদান করতে পেরে খুশি হওয়া উচিত।

অগ্রিম দাম পান. প্লাম্বিং মেরামত এবং প্রতিস্থাপন ব্যয়বহুল হতে পারে। কোন কাজ শুরু করার আগে আপনার হাতে একটি লিখিত অনুমান আছে তা নিশ্চিত করুন। প্রতি ঘন্টার হার এবং পরিষেবা ফি যা চার্জ করা যেতে পারে সে সম্পর্কে সচেতন হন। মনে রাখবেন যে ঘন্টার পরে এবং সপ্তাহান্তের হারগুলি সাধারণত নিয়মিত ব্যবসার সময়কালে যে চার্জ করা হয় তার থেকে বেশি হতে পারে। বড় বা ব্যয়বহুল প্রকল্পের জন্য একাধিক মূল্য উদ্ধৃতি পেতে ভয় পাবেন না। মনে রাখবেন যে সস্তা মানেই ভাল নয়।

যন্ত্রাংশ এবং শ্রমের উপর ওয়ারেন্টি সম্পর্কে জিজ্ঞাসা করুন। যে প্লাম্বাররা ওয়্যারেন্টি অফার করে তাদের কাজের পিছনে দাঁড়ানোর এবং গ্রাহকের সন্তুষ্টির জন্য চেষ্টা করার সম্ভাবনা বেশি থাকে

জরুরী পরিষেবা সম্পর্কে জিজ্ঞাসা করুন। আপনার যদি তাড়াহুড়ো করে একজন প্লাম্বার দরকার হয়, আপনি কল করলে আপনার কাছে একজন থাকবে জেনে ভালো লাগছে। সমস্ত কোম্পানি 24-ঘন্টা জরুরি পরিষেবা প্রদান করে না। নিশ্চিত করুন যে আপনার কাছে জরুরি প্লাম্বারের ফোন নম্বর আছে যদি আপনার একদিন এটির প্রয়োজন হয়।

পরিষেবা চুক্তি সম্পর্কে জিজ্ঞাসা করুন. অনেক প্লাম্বার পরিষেবা চুক্তি অফার করে যা আপনার রুটিন রক্ষণাবেক্ষণ এবং মেরামতের জন্য অর্থ সাশ্রয় করতে পারে। একটি অতিরিক্ত সুবিধা হল যখন কোন সমস্যা হয়, পরিষেবা চুক্তির গ্রাহকদের সর্বোচ্চ অগ্রাধিকার থাকে।

তারা কি অন্যান্য পরিষেবা প্রদান করতে পারে তা খুঁজে বের করুন। কিছু নদীর গভীরতানির্ণয় সংস্থাগুলি নদীর গভীরতানির্ণয় পরিষেবা ছাড়াও গরম এবং শীতল পরিষেবা সরবরাহ করে। রক্ষণাবেক্ষণ এবং মেরামতের পরিষেবা কলগুলি বান্ডলিং গ্রাহকদের যথেষ্ট অর্থ এবং সময় বাঁচাতে পারে।

আপনার বাড়িতে নদীর গভীরতানির্ণয় সমস্যা চাপ সৃষ্টি করতে পারে এবং ব্যয়বহুল হতে পারে। আপনার এলাকার নদীর গভীরতানির্ণয় পরিষেবা সংস্থাগুলির তদন্ত করার জন্য এখন কিছু সময় ব্যয় করুন যাতে যখন কোনও মেরামতের প্রয়োজন হয়, আপনার কাছে ইতিমধ্যেই একজন পেশাদারকে কল করার জন্য রয়েছে৷

Source by Matt Hord

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »